লকডাউন - আনলক ফের লকডাউন তবুও বাড়ছে করোনা : উদ্বিগ্ন রাজ‍্যপাল

12th July 2020 5:13 pm কলকাতা
লকডাউন - আনলক ফের লকডাউন তবুও বাড়ছে করোনা : উদ্বিগ্ন রাজ‍্যপাল


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : লকডাউন , আনলক ১ , আনলক ২ , আবার লকডাউন , কনটেনমেন্ট জোন , সচেতনতা প্রচার , পুলিশ চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা তবুও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না করোনার সংক্রমণ । একের পর এক পদক্ষেপ নিচ্ছে রাজ‍্য সরকার । যদিও বিরোধীরা বারবার বলছেন সবটাই অপরিকল্পিত । কি কেন্দ্র সরকার , কি রাজ‍্য সরকার উভয়েই পরিকল্পনাবিহীন ভাবে পদক্ষেপ নিতে গিয়ে সংক্রমণের হার বৃদ্ধি করেছেন । ধীরে ধীরে পরিস্থিতি আরো জটিল হচ্ছে বলেই অভিযোগ । কনটেন্টমেন্ট জোন চিহ্নিত করে আপাতত ৭ দিনের কড়া লকডাউন এর কথা ঘোষনা করেছেন মুখ‍্যমন্ত্রী । কিন্তু পরিস্থিতি ও পরিসংখ‍্যান অনুসারে সেই সময়সীমা হয়তো বৃদ্ধি করতে হতে পারে । জোনের সংখ‍্যা কি হবে তার দিকেও লক্ষ‍্য রয়েছে প্রশাসনের । এই পরিস্থিতি তে গত মে , জুন ও জুলাই মাসের করোনা আক্রান্ত হয়ে মৃত‍্যু এবং করোনা সংক্রমণের পরিসংখ‍্যান তুলে ধরে টুইটারে উদ্বিগ্নতা র কথা প্রকাশ করলেন রাজ‍্যপাল জগদীপ ধনখড় । রাজ‍্য সরকার স্বাস্থ‍্য বিধি মেনে চলার ক্ষেত্রে যাতে ১০০% সুনিশ্চিত করেন সে বিষয়েও জানিয়েছেন রাজ‍্যপাল । রাজ‍্যপালের দেওয়া তথ‍্য অনুসারে গত মে মাসের ৩১ তারিখ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত‍্যু হয়েছিল ২৪৫ জন । আর জুলাই ১১ তারিখ অবধি সেই সংখ‍্যা ৯০৬ জন । আবার আক্রান্ত গত মে '২০ এর ৩১ তারিখ অবধি  ছিল ৫,৫০১ আর জুলাই এর ১১ তারিখ অবধি সংখ‍্যা ২৮,৪৫৩ । যদিও সুস্থ কতজন তা টুই্যট এর পরিসংখ‍্যান এ জানান নি রাজ‍্যপাল । 





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।